রোনালদোর এই কাজটা করছেন রামোস, তবু হোঁচট রিয়ালের


পেনাল্টি থেকে গোল করায় রিয়াল মাদ্রিদের নির্ভর করত ক্রিশ্চিয়ানো রোনালদোর উপর। রোনালদোর রিয়াল ছেড়ে জুভেন্টাসে যাওয়ার পর এই ভার এসে পড়ে সার্জিও রামোসের কাছে। রোনালদোর প্রস্থানের পর কাজটা নিখুঁতভাবে পালন করে যাচ্ছেন রিয়াল অধিনায়ক। রোববার রাতেও করলেন তা। তবু ঘরের মাঠে সেল্টা ভিগোর সঙ্গে পয়েন্ট খুইয়েছে রিয়াল।
সান্তিয়াগো বার্নাভ্যুতে রোববার রাতের ম্যাচ শেষ হয়েছে ২-২ গোলে। অথচ গেল অগাস্ট এই সেল্টা ভিগোকেই ৩-১ গোলে উড়িয়ে লিগ শুরু করেছিল স্প্যানিশ জায়ান্টরা।
এদিন রিয়ালের হয়ে গোল করেন টনি ক্রুস ও সার্জিও রামোস। রামোসের গোলটি ছিল পেনাল্টিতে। রোনালদো চলে যাওয়ার পর ১২টি পেনাল্টি নিয়েছেন তিনি, মিস হয়নি একটিও। অর্থাৎ শতভাগ সফল থেকে বল জালে ঢুকিয়েছেন ১২টিতেই।
রোববার রিয়ালের ডেরায় এসে ম্যাচের সপ্তম মিনিটেই ফিওদর স্লল্ভের গোলে এগিয়ে যায় সেল্টা। এগিয়ে গেলেও বল দখলের লড়াইয়ে তারা ছিল পিছিয়ে। প্রধামার্ধে তাই অনেক আক্রমণ করেও আর গোল শোধ করতে পারেনি রিয়াল।
বিরতির পর ৫১ মিনিটে মার্সেলোর মাইনাস থেকে বক্সের ভেতর বল পেয়ে জালে ঢুকান ক্রুস। ৬৩ মিনিটে চোট কাটিয়ে দলে ফেরা অ্যাডেন হ্যাজার্ডকে সেল্টার গোলকিপার ফাউল করলে পেনাল্টি পায় রিয়াল। পেনাল্টি থেকে নিখুঁত শটে দলকে এগিয়ে দেন রামোস।
এই লিড নিয়ে খেলা শেষ করতে পারেনি লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল। ৮৫ মিনিটে সান্তি মিনার গোলে খেলা শেষ হয় ২-২ গোলে।
এই ম্যাচে হোঁচট খেলেও বার্সেলোনা থেকে এক পয়েন্ট এগিয়ে উপরেই থাকছে জিনেদিন জিদানের শিষ্যরা। 

Post a Comment

0 Comments