গ্রিজমান-রোবার্তোর গোলে বার্সেলোনার স্বস্তির জয়


লালিগায় চলতি মৌসুমে দুর্দান্ত খেলে চলেছে গেতাফে। সে ধারায় এদিনও দারুণ কিছু আক্রমণ করেছিল দলটি। তবে সে ধাক্কা সামলে প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে যায় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে একটি গোল হজম করলেও শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়তে পেড়েছে কাতালানরা। ফলে রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান ঘোচাতে পেড়েছে তারা। যদিও গোল ব্যবধানে পিছিয়ে আছে তারা।
শনিবার নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে ২-১ গোলে জিতেছে বার্সেলোনা। এ জয়ে ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট হলো বার্সেলোনার। এক ম্যাচে কম খেলে রিয়ালের সংগ্রহও ৫২ পয়েন্ট। ২৪ ম্যাচে গেতাফের সংগ্রহ ৪২ পয়েন্ট।
এদিন ম্যাচের ৩৩তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। জুনিয়র ফিরপোর কাছ থেকে বল পেয়ে আতোঁয়ান গ্রিজমানকে আলতো টোকায় নিখুঁত এক পাস দেন মেসি। আর সে বল পেয়ে গোলরক্ষককে কাটিয়ে সহজেই লক্ষ্যভেদ করেন বিশ্বকাপ জয়ী ফরাসী ফরোয়ার্ড গ্রিজমান।
ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে দলটি। আর্থুর মেলোর বাড়ানো বল পেয়ে ডি-বক্সের মধ্যে কাটব্যাক করেন ফিরপো। ফাঁকায় বল পেয়ে নিখুঁত এক শটে লক্ষ্যভেদ করে সের্জিও রোবার্তো। ৪৩তম মিনিটে ফ্রিকিক থেকে নেওয়া মেসির শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় দলটি।
দ্বিতীয়ার্ধে পাল্টা আক্রমণ থেকে বেশ কিছু দারুণ সুযোগ পায় গেতাফে। ৬৬তম মিনিটে গোলও পেয়ে যায় দলটি। দুর্দান্ত এক গোল করেন আনহেল রদ্রিগেজ। জেমি মাতার ক্রস থেকে দুর্দান্ত এক সাইড ভলিতে জাল খুঁজে নেন এ স্প্যানিশ ফরোয়ার্ড। কেন তাকে কেনার জন্য হন্যে হয়ে ঘুরছে বার্সেলোনা তা বুঝিয়ে দেন এ ফরোয়ার্ড।
৭২তম মিনিটে তো বড় বাঁচা বেঁচে যায় বার্সেলোনা। অবিশ্বাস্য এক সেভ করেন গোলরক্ষক মার্ক-আন্দ্রেস টের স্টেগেন। মাউরো আরামবারির ক্রস থেকে ডি-বক্সের মধ্যে দারুণ এক শট নিয়েছিলেন রদ্রিগেজ। প্রথম দফায় ঠিকভাবে ফেরাতে না পারলেও দ্বিতীয় দফায় পাঞ্চ করে ফিরিয়ে সে যাত্রা দলকে রক্ষা করেন স্টেগেন।
দুই মিনিট পর দিনের সেরা সুযোগটি মিস করেন গ্রিজমান। বাঁ প্রান্ত থেকে বল নিয়ে কাটিয়ে ডি-বক্সে ঢুকে আনসু ফাতিকে দারুণ এক কাটব্যাক করেছিলেন ফিরপো। ফাতির শট এক ডিফেন্ডার ফিরিয়ে দিলে একেবারে ফাঁকায় বল পেয়ে যান গ্রিজমান। কিন্তু অবিশ্বাস্য ভাবে উড়িয়ে মেরে গোল করার সহজ সুযোগ মিস করেন এ ফরাসী।
৭৭তম মিনিটে আরও একটি সহজ সুযোগ মিস করেন গ্রিজমান। মেসির বাড়ানো বল থেকে গোলরক্ষককে একা পেয়ে যান তিনি। কিন্তু তার শট লক্ষ্যেই থাকেনি। তবে তাতে বড় কোন সমস্যা হয়নি দলটির। জয় নিয়েই মাঠ ছাড়ে তারা।

Post a Comment

0 Comments