ধোনির অবসর নিয়ে তাড়াহুড়া করা ঠিক নয় নাসের



ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেন বলেছেন, ক্রিকেটে এখনও বেশ কয়জন কিংবদন্তি রয়েছে। যারা মাঠে নামলে সবার শ্রদ্ধা আদায় করে নেয়। তাই ধোনিকে অবসর নেয়ার জন্য তাড়াহুড়f করা উচিত নয়।

ক্রিকেটবিষয়ক জনপ্রিয় টিভি চ্যানেল স্টার স্পোর্টসকে নাসের হুসেন আরও বলেন, মহেন্দ্র সিং ধোনি একবার অবসরের ঘোষণা দিলে আর ফিরে আসবে না। তার মতো ক্রিকেটার বিশ্বে এখন খুব কমই আছে। অবসর ঘোষণা দেয়ার মতো মানসিক পরিস্থিতি সম্পর্কে ধোনি যথেষ্ট ওয়াকিবহাল।
২০০৫ সালে জাতীয় দলে অভিষেক হয় মহেন্দ্র সিং ধোনির। লম্বা সময় ধরে জাতীয় দলের হয়ে ৯০ টেস্ট, ৩৫০ ওয়ানডে ও ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।
অধিনায়ক হিসেবেও সফল এ উইকেটকিপার ব্যাটসম্যান। ভারতকে দুটি (টি-টোয়েন্টি ও ওয়ানডে) বিশ্বকাপ ট্রফি উপহার দিয়েছেন ধোনি। ভারতের হয়ে সর্বোচ্চ ২০০ ওয়ানডে, ৭২টি টি-টোয়েন্টি ও ৬০টি টেস্ট ম্যাচে নেতৃত্ব দিয়ে প্রথাক্রমে ১১০ ওডিআই, ৪১ টি-টোয়েন্টি ও ২৭টি টেস্ট জয় উপহার দেন।
গত বছরের জুলাইয়ে ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকেই জাতীয় দলের বাইরে রয়েছেন ধোনি। অনেকেই ধারণা করছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মধ্য দিয়ে ক্রিকেটে ফিরবেন ধোনি। আইপিএলে ভালো করলেই অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপের জন্য বিবেচ্য হবেন ধোনি।
তবে করোনাভাইরাসের কারণে গত ২৯ মার্চ আইপিএল শুরু হওয়ার কথা থাকলেও তা স্থগিত হয় ১৫ এপ্রিল পর্যন্ত। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত ছড়িয়ে যাওয়ায় ভারতের মতো বিভিন্ন দেশ লগডাউন করা হয়েছে। আর এমন কঠিন পরিস্থিতিতে ১৩তম আইপিএল হওয়া নিয়েও শঙ্কা দেখা দিয়েছে, শঙ্কা দেখা দিয়েছে ধোনির ক্যারিয়ার নিয়েও।
তবে ভারতীয় কিংবদন্তি ধোনি প্রসঙ্গে ইংলিশ সাবেক অধিনায়ক নাসের হুসেন বলেছেন, বিশ্বকাপে বেশ কয়েকটা ম্যাচে ধোনি প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি। একটা ম্যাচে অজ্ঞাত কারণে ও রক্ষণাত্মক ভঙ্গিতে খেলেছে। তবে ধোনি এখনও যে কোনো দলের জন্য সম্পদ। আমার ব্যক্তিগতভাবে মনে হয় জাতীয় দলকে এখনও ধোনির অনেক কিছু দেয়ার রয়েছে।

Post a Comment

0 Comments