জিম্বাবুয়ের বিপক্ষে সাকিবকে ছাড়িয়ে সবচেয়ে বেশি রান তামিমের


ওয়ানডে সংস্করণের ক্রিকেটে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি রানের রেকর্ড নিজের করে নিয়েছেন তামিম ইকবাল। বাঁহাতি এই ওপেনার আইসিসির নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসানকে টপকে গিয়ে দখল করেছেন শীর্ষস্থান।
মঙ্গলবার (৩ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুদলের মধ্যকার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সাকিবকে পেছনে ফেলেছেন তামিম।
জিম্বাবুয়ের বিপক্ষে ৪৫ ওয়ানডের ৪২ ইনিংসে বাঁহাতি অলরাউন্ডার সাকিবের সংগ্রহ ১ হাজার ৪০৪ রান। এদিন ব্যাট হাতে মাঠে নামার আগে তামিম তার চেয়ে মাত্র ২ রানে পিছিয়ে ছিলেন।
টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের ইনিংসের তৃতীয় ওভারের দ্বিতীয় বলে চার মেরে সাকিবকে ছাড়িয়ে যান তামিম। জিম্বাবুয়ের পেসার কার্ল মুম্বার খাটো লেন্থের ডেলিভারিটি মিড-উইকেট অঞ্চল দিয়ে সীমানাছাড়া করেন তিনি।
জিম্বাবুয়ের বিপক্ষে ৪০তম ওয়ানডে খেলতে নামা তামিম আরও একটি রেকর্ডের গর্বিত মালিক। এই সংস্করণে বাংলাদেশের ইতিহাসের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসটি তার দখলে। ২০০৯ সালে বুলাওয়েতে নান্দনিক ব্যাটিংয়ে ১৩৮ বলে ১৫৪ রান করেছিলেন তিনি।
নিষিদ্ধ থাকা সাকিব এখনও এগিয়ে আছেন একটি কীর্তিতে। ৫০ ওভারের ক্রিকেটে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি তিনটি সেঞ্চুরি রয়েছে তার। এই তালিকায় যৌথভাবে তার সঙ্গে শীর্ষে আছেন শাহরিয়ার নাফিস।

Post a Comment

0 Comments