পাকিস্তান সফরের ব্যাপারে বিসিবির পীড়াপীড়ির পরও অনড় মুশফিক


পাকিস্তান যেতে চান না, বহু আগেই পরিষ্কার জানিয়ে দিয়েছিলেন মুশফিকুর রহিম। পাকিস্তান সফরে কাউকে জোরাজুরি করা হবে না এমন অবস্থানও একাধিকবার জানিয়ে আসছে বিসিবি। তবু তৃতীয় দফায়  পাকিস্তান সফরে যাওয়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহবান জানিয়েছিল বোর্ড। তাতে রাজী না হয়ে নিজের আগের অবস্থানে অনড় থেকেছেন মুশফিক।
জানা গেছে, গত রোববার প্রথম ওয়ানডের দিন সিলেট এসে বিসিবি প্রধান নাজমুল হাসান টিম ম্যানেজমেন্টকে মুশফিকের পাকিস্তান সফরে রাজী করাতে চেষ্টা চালাতে বলেন। বোর্ড প্রধানের নির্দেশনা পেয়ে মুশফিককে সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহবান করা হয়। কিন্তু তাতে রাজী হননি মুশফিক।
আগামী এপ্রিল মাসে পাকিস্তান সফরে টেস্ট ম্যাচের পাশাপাশি একটি ওয়ানডেও খেলবে বাংলাদেশ। সেই ওয়ানডের কথা মাথায় রেখেই টিম ম্যানেজমেন্ট কিছু সিদ্ধান্ত ভেবে রেখেছে বলে জানা গেছে। যদি দ্বিতীয় ওয়ানডেতেই জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজ জিতে যায় বাংলাদেশ, তাহলে শেষ ম্যাচে অনুমিতভাবেই আসবে বেশ কিছু বদল। পাকিস্তান সফরে যারা যাবেন, তাদের নিয়েই খেলা হবে শেষ ম্যাচ।
এই ব্যাপারে মিনহাজুল আবেদিন নান্নু দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, ‘দ্বিতীয় ম্যাচে মুশফিকের খেলার কথা আছে।’
জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টের পর বোর্ড প্রধান মুশফিকের পাকিস্তান যাওয়া, না যাওয়া নিয়ে বিভিন্ন রকম মন্তব্য করেন। বোর্ডের চুক্তিভুক্ত খেলোয়াড় হিসেবে সবাইকে সব সিরিজে যেতে হবে বলে জানিয়েছিলেন তিনি।  একই সঙ্গে পাকিস্তান না গেলে কাউকে জোরাজুরি করা হবে না বলে জানান তিনি। পাকিস্তান সফরের ব্যাপারে নিরাপত্তা ইস্যুতে মুশফিকের পরিবারের উদ্বেগ নিয়েও বিরূপ মন্তব্য আসে  প্রধানের কাছ থেকে।

Post a Comment

0 Comments