মাশরাফির নেতৃত্বে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দলে অনেক অদল বদল


জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য মাশরাফি বিন মর্তুজাকে অধিনায়ক করে বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরে সর্বশেষ ওয়ানডে দলের সঙ্গে ফেরা ও বাদ পড়া মিলিয়ে নতুন দলে এসেছে অনেক বদল। সর্বশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন সাতজন, ফিরেছেন পাঁচজন। নতুন মুখ এসেছেন দুজন।
প্রথম দুই ওয়ানডের জন্য এই দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন আফিফ হোসেন ও নাঈম শেখ।
শ্রীলঙ্কা সফরের দলে থাকাদের মধ্যে এবার নেই সৌম্য সরকার, সাব্বির রহমান, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, এনামুল হক বিজয়, তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা। বিয়ের জন্য ছুটিতে থাকায় নেই সৌম্য, আর মোসাদ্দেক আছেন চোটে। এই দুজন ছাড়া বাকিরা পারফরম্যান্সের কারণেই বাদ পড়েছেন ওয়ানডে দল থেকে। 
চোটের কারণে শেষ মুহুর্তে শ্রীলঙ্কায় যেতে পারেননি মাশরাফি। অনুমিতভাবেই অধিনায়ক হয়েই ফিরেছেন তিনি। চোট কাটিয়ে ফিরেছেন মোহাম্মদ সাইফুদ্দিনও। সেই সিরিজে বিয়ের কারণে ছুটিতে থাকায় ছিলেন না লিটন দাস, তার ফেরাও অনুমিত।  
২০১৫ সালের নভেম্বরে শেষ ওয়ানডে খেলা পেসার আল-আমিন হোসেনও ফিরেছেন এই দলে।
১, ৩ ও ৬ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। 
বাংলাদেশ ওয়ানডে দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন, নাঈম শেখ, আল-আমিন হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, শফিউল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান।

Post a Comment

0 Comments