জিম্বাবুয়ে সিরিজ অধিনায়ক মাশরাফির শেষ সিরিজ!


ক্রিকেটে বর্তমান বহুল আলোচিত একটি বিষয় হলো, ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার অবসর ইস্যু। তার অবসর নিয়ে এতদিন তিনি নিজে, সতীর্থ, বোর্ড প্রধান ও কোচরা এড়িয়ে গেলেও এবার নির্দিষ্ট কিছু তথ্য জানালেন নাজমুল হাসান পাপন। তার কথামতে, জিম্বাবুয়ে সিরিজই হবে মাশরাফির অধিনায়ক হিসাবে শেষ সিরিজ।

বাংলাদেশ ক্রিকেটের এগিয়ে চলার ক্ষেত্রে মাশরাফির অবদান অনস্বীকার্য। অধিনায়ক কিংবা একজন খেলোয়াড় হিসাবে দলকে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন তিনি। দেশের হয়ে তার মাঠে নামা হয়নি প্রায় ৮ মাস। তার আগে সর্বশেষ বিশ্বকাপে খেলার সময় অবশ্য বল হাতে ভালো করতে পারেননি তিনি। বয়সের সাথে সাথে বিশ্বকাপে তার এই পারফরম্যান্সের পড়তি অবসরের আলোচনাকে উসকে দিয়েছিল, যা এখনো চলমান।


বাংলাদেশ ক্রিকেট দলের ক্রিকেটারদের জন্য ফিটনেসের ব্যাপারে বেশ কড়াকড়ি নিয়ম আরোপ করছে

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাশরাফির খেলার কথা উঠতেই ফিটনেসের কথা তুলে আনেন বিসিবি সভাপতি। তবে তিনি জানিয়েছেন, বিপ টেস্টের ক্ষেত্রে মাশরাফির জন্য খুব কড়া হবে না বোর্ড।

পাপনের ভাষায়,জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন সিরিজে তিনটি ওয়ানডে ম্যাচ থাকায় আবারো আলোচনায় চলে আসে মাশরাফির অবসর ইস্যু। তার অবসর নিয়ে এখনো সরাসরি কিছু না বললেও বিসিবি যে নতুন অধিনায়কের খোঁজে আছে তা নিশ্চিত করেছেন পাপন। আগামী একমাসের মধ্যেই হয়তো নতুন ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা করা হবে বলে জানান তিনি। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখেই দল সাজানোর এই পরিকল্পনা বিসিবির।


বোর্ড সভাপতি আরও বলেন,আমার ধারণা, এই সিরিজে মাশরাফি অবশ্যই থাকছে। ও যদি ফিট না হয় সেটা আলাদা কথা। তবে ওর জন্য অতটা কড়াকড়ি হতে চাচ্ছি না। তবে আমাদের দ্রুত সিদ্ধান্তও নিতে হবে।

পাপন আরও বলেন,  ‘সামনে আবার বিশ্বকাপ আছে, হঠাৎ করে অধিনায়ক নেয়া যাবে না। তাই দল ও অধিনায়ক- দুই বছর আগেই করে ফেলবো। আমাদের হাতে খুব বেশি সময় নেই। মাসখানেকের মধ্যে হয়তো আপনাদের জানাতে পারব।’

Post a Comment

0 Comments