৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু



খুলনায় তিনটি হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে এক স্কুলছাত্র মারা যাওয়ার অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার সন্ধ্যায় তার মৃত্যু হয়।
দুরারোগ্য লিভার সিরোসিসে আক্রান্ত রিফাত নগরীর খালিশপুর হাউজিং বিহারী ক্যাম্প নং-১ এর বাসিন্দা মো. কাশেমের ছেলে। সে খালিশপুর ওব্যাট প্রাইমারি স্কুলের ছাত্র ছিল।
নানা মো. কলিমুদ্দীন জানান, রিফাত অনেক দিন থেকেই অসুস্থ। মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে সে আরও অসুস্থ হয়ে পড়লে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসক নেই বলে সেখানে তাকে ভর্তি নেওয়া হয়নি।
অবস্থার অবনতি হলে তিনি রিফাতকে খালিশপুর ক্লিনিকে নিয়ে যান। সেখানেও তাকে ভর্তি নেওয়া হয়নি। তারা রিফাতকে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেয়।
গাজী মেডিকেলে নেওয়ার পরে সেখানেও বলা হয় চিকিৎসক নেই। হাসপাতালে ঘুরতে ঘুরতে সন্ধ্যায় রিফাত মারা যায়।
এ ব্যাপারে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের সহকারী পরিচালক ডা. শেখ আতিয়ার রহমান জানান, চিকিৎসকের অভাবে রোগী ভর্তি নেওয়া হবে না এমন হওয়ার সুযোগ নেই। বিষয়টি আমি খোঁজখবর নিয়ে দেখব।
খালিশপুর ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. মুজাহিদুল ইসলাম বলেন, ‘লিভার সিরোসিস রোগীর জন্য আইসিইউ দরকার হয়। জটিল অবস্থায় থাকার কারণেই রোগীকে ভর্তি না নিয়ে দায়িত্বরত চিকিৎসক তাকে গাজী মেডিকেলে যাওয়ার পরামর্শ দেন। তারপরও বিষয়টি খোঁজখবর নিয়ে দেখা হবে।’

Post a Comment

0 Comments