আইপিএলের জন্য এশিয়া কাপ বাতিল করা যাবে না মানি


পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি বলেছেন, এশিয়া কাপে শুধু ভারত পাকিস্তান খেলে না, বাংলাদেশসহ আরও কয়েকটি দেশ অংশ  নেয়। কাজেই সবার সঙ্গে বসেই সিদ্ধান্ত নিতে হবে। 
ক্রিকেট কাউন্সিলের (এসিসি) অন্তর্গত দেশগুলোর কাছে এই টুর্নামেন্ট খুবই গুরুত্বপূর্ণ, এশিয়া কাপের মাধ্যমে এশিয়ার ক্রিকেট খেলুড়ে দেশগুলো টাকা আয় করে। টুর্নামেন্ট যদি না হয় তাহলে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে। প্রয়োজনে নতুন করে সূচি নির্ধারণ করে হলেও এশিয়া কাপ হওয়া জরুরি। করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বেড়ে যাওয়ায় ভারতের লকডাউনের মেয়াদও বাড়ানোর হয়েছে। যে কারণে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেয়া হয়েছে আইপিএল। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) প্রায় আড়াই হাজার কোটি টাকা ক্ষতি পূরণের জন্য শীতকালে আইপিএল আয়োজনের চিন্তা-ভাবনা করছে। তবে শীতকালে আইপিএল আয়োজনে বেশ কিছু সমস্যাও আছে।
সেপ্টেম্বরে এশিয়া কাপ হওয়ার কথা। এরপর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এরপর ভারত-অস্ট্রেলিয়া সিরিজ। এমন পরিস্থিতে আইপিএলের জন্য কোনোভাবেই এশিয়া কাপ বাতিল হোক তা চায় না পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Post a Comment

0 Comments