ক্রিস্তিয়ানো রোনালদো কোয়ারেন্টাইনে | করোনাভাইরাসে


পৃথিবীর অন্যতম শীর্ষ ক্লাব জুভেন্টাসের ডিফেন্ডার দানিয়েল রুগানি আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। আগের দিনই সংবাদটা নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়ে নিশ্চিত করেছিল ইতাললিয়ান চ্যাম্পিয়নরা। তারপর থেকেই স্বাভাবিকভাবে দুশ্চিন্তার মধ্যে ছিলেন তার সতীর্থরা। সেই দুশ্চিন্তা থেকেই সতর্কতার অংশ হিসেবে স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে গিয়েছেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদো।
বর্তমানে জন্মস্থান মাদেইরাতে অবস্থান করছেন পর্তুগিজ তারকা রোনালদো। আপাতত তুরিনে তিনি ফিরছেন না বলে নিশ্চিত করেছে তার ক্লাব জুভেন্টাস। পর্তুগালের শীর্ষ দুই গণমাধ্যম কুয়োতিদিয়ানো স্পোর্তিভো ও অ্যাবোলা রোনালদোর কোয়ারেন্টাইনে যাওয়ার সংবাদ বৃহস্পতিবার (১২ মার্চ) ফলাও করে প্রকাশ করেছে। এছাড়া এক বিবৃতিতে জুভেন্টাসের পক্ষ থেকে বলা হয়েছে, ‘ক্রিস্তিয়ানো রোনালদো অনুশীলনে ফিরছেন না এবং বর্তমান শারীরিক অবস্থা যাচাই করতে মাদেইরাতে অবস্থান করছেন।’
মূলত রুগানির করোনাভাইরাস পরীক্ষার ফল পজিটিভ আসায় এমন সিদ্ধান্ত নিয়েছেন রোনালদো। গেল রোববার ইন্টার মিলানের সঙ্গে ‘ক্লোজড ডোর’ ম্যাচের পরদিন তার মা ডোলোরেস আভেইরোর সঙ্গে দেখা করতে মাদেইরাতে গিয়েছিলেন রোনালদো। চলতি মাসের শুরুতে স্ট্রোক করেছিলেন তিনি। তাই অল্প সময়ের ব্যবধানে দ্বিতীয়বারের মতো তাকে দেখতে যান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ড। এর আগে বোনের জন্মদিনেও মাদেইরাতে গিয়েছিলেন তিনি।
দ্বিতীয় দফায় মাদেইরাতে যাওয়ার পরই রোনালদো জানতে পারেন ইতালিয়ান ন্যাশনাল অলিম্পিক কমিটি (সিওএনআই) সিরি’আসহ সব ধরনের খেলা আগামী ৩ এপ্রিল পর্যন্ত স্থগিত করেছে। আর আগের দিনই তিনি জানতে পারেনম তার সতীর্থ রুগানিও আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। ইন্টারের বিপক্ষে ম্যাচ জয়ের পর তার সঙ্গে উদযাপনও করেছেন রোনালদো। আরেক সতীর্থ মিরালেম পিয়ানিচ উল্লাসের একটি ছবি সামাজিক মাধ্যমেও পোস্ট করেছিলেন।
সেখানে দেখা যায়, রুগানি এক সতীর্থকে জড়িয়ে ধরে জয় উদযাপন করছেন। সেসময় রোনালদো অবশ্য অন্য পাশে বসেছিলেন। জানা গেছে, জুভ তারকাদের প্রায় সবাই রুগানির সংস্পর্শে এসেছিলেন। তাই সবাইকেই কোয়ারেন্টাইনে নেওয়া হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে ওই ম্যাচে রুগানি মাঠে নামায় ইন্টারের খেলোয়াড়দের ঘিরে শঙ্কা কিছুটা কম রয়েছে।

Post a Comment

0 Comments