বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজও স্থগিত


করোনাভাইরাসের বিরূপ পরিস্থিতি উন্নতির বদলে আরও অবনতি হওয়া দেশের ক্রিকেটে এলো আরেকটি খারাপ খবর। ক্রিকেট আয়ারল্যান্ড জানিয়েছে দুই বোর্ডের সমঝোতায় স্থগিত করে দেওয়া হয়েছে বাংলাদেশের আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফর।
ইংল্যান্ড ক্রিকেট বোর্ড নিজেদের দেশে ২৮ মে পর্যন্ত পেশাদার ক্রিকেট বন্ধের সিদ্ধান্ত জানায় আগেই। এবার বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের চারটি টি-টোয়েন্টি হওয়ার কথা ছিল ইংল্যান্ডের চার মাঠে। ইসিবির এই সিদ্ধান্তের পরই ক্রিকেট আয়ারল্যান্ড সংবাদ বিজ্ঞপ্তিতে সিরিজ স্থগিতের কথা জানায়।
আগামী ১৪ মে থেকে বেলফাস্ট শুরু হওয়ার কথা ছিল দুদলের ওয়ানডে সিরিজ। ভেন্যু স্বল্পতার কারণে চার টি-টোয়েন্টি হওয়ার কথা ছিল ইংল্যান্ডের মাঠে। ২২ থেকে ২৯ মে চার টি—টোয়েন্টির জন্য ওভাল, চেমসফোর্ড, ব্রিস্টল ও এজভাস্টনকে চূড়ান্ত করে সূচি দিয়েছিল বিসিবি। কিন্তু মহামারি করোনাভাইরাসের কারণে ২৮ মে পর্যন্ত ইসিবি ইংল্যান্ডে পেশাদার ক্রিকেট বন্ধ করায় ভেস্তে গেল এই সূচি।
ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম জানিয়েছেন, পরিস্থিতি বিচার করে নতুন সূচি নিয়ে পরে কাজ করবেন তারা,   ‘খেলোয়াড়, কোচ, সমর্থক তথা সমাজের ভাল-মন্দ দেখা আমাদের দায়িত্ব। এই সময়ে আমরা নিরাপদ থাকার উপর সবচেয়ে বেশি জোর দিচ্ছি।’
‘এই পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করে গ্রীষ্মের সূচি নিয়ে সিদ্ধান্ত নেব। এই সিরিজে স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করতে সহযোগিতা করার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ। যখন সময় অনুকূলে থাকব তখন নতুন সূচি নিয়ে কাজ করব।’
করোনাভাইরাসের কারণে ক্রিকেট সহ সব খেলাই আপাতত বন্ধ আছে। স্থগিত হয়ে গেছে বাংলাদেশের পাকিস্তান সফর। দেশের ক্রিকেট বন্ধ আছে অনির্দিষ্ট সময়ের জন্য।

Post a Comment

0 Comments