‘ক্লাব ও ভক্তরা যতদিন চাইবেন, ততদিন বার্সায় থাকব’ । মেসি


প্রথমে ক্লাব ডিরেক্টর এরিক আবিদালের সঙ্গে বাকবিতণ্ডা। এরপর ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউর বিরুদ্ধে তিনিসহ আরও অনেক খেলোয়াড়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অভিযোগ। এতে আন্তর্জাতিক গণমাধ্যমে গুঞ্জন উঠেছে, বার্সেলোনা ছাড়তে পারেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তবে এমন কিছু ঘটার সম্ভাবনা উড়িয়ে দিয়ে ৩২ বছর বয়সী ফরোয়ার্ড বলেছেন, ক্লাব ও ভক্তরা যতদিন চাইবেন, ততদিন তিনি ন্যু ক্যাম্পে থাকবেন।
চলতি সপ্তাহে স্প্যানিশ গণমাধ্যম মুন্দো দেপোর্তিভোকে সাক্ষাৎকার দিয়েছেন রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসি। সেখানে লা লিগা, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, সাবেক কোচ আর্নেস্তো ভালভার্দে, নতুন কোচ কিকে সেতিয়েন, সাবেক সতীর্থ নেইমারসহ বিভিন্ন ইস্যু নিয়ে কথা বলেছেন তিনি। বার্সায় নিজের বর্তমান পরিস্থিতি ও ভবিষ্যৎ নিয়েও মুখ খুলেছেন ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার।
বার্সার সঙ্গে মেসির সম্পর্ক প্রায় দুই যুগের। ক্লাবের একাডেমি লা মাসিয়ায় বেড়ে উঠে বয়সভিত্তিক দল পেরিয়ে মূল দলের জার্সিতে খেলছেন প্রায় ১৬ বছর ধরে। দল ছাড়ার গুঞ্জনে জল ঢেলে ক্ষুদে জাদুকর খ্যাত তারকা জানিয়েছেন ক্লাবের প্রতি তার তীব্র ভালোবাসার কথা, ‘আমার পরিকল্পনা হলো বার্সায় থাকা। ক্লাব এবং ভক্তরা যতদিন পর্যন্ত তা চায়, ততদিন আমার পক্ষ থেকে (ন্যু ক্যাম্পে থাকতে) কোনো সমস্যা নেই।’
‘বার্সা ছেড়ে যাওয়ার কথা এক মুহূর্তের জন্যও আমার কখনো মনে হয়নি আর এখনও তা হচ্ছে না।’
চলতি মৌসুমের শুরুতে চোটের কারণে বেশ ভুগতে হয়েছিল মেসিকে। তবে মাঠে ফেরার পর থেকে ছন্দে আছেন তিনি। লা লিগায় ১৯ ম্যাচে করেছেন ১৪ গোল। চ্যাম্পিয়ন্স লিগে ৫ ম্যাচে তার গোল ২টি। বার্সার হয়ে নিজের আগামী লক্ষ্যের কথা জানাতে গিয়ে মেসি বলেছেন, ‘আমি বার্সার হয়ে আরও একটি চ্যাম্পিয়ন্স লিগ জিততে চাই এবং লা লিগার শিরোপা জেতা চালিয়ে যেতে চাই। আমার পরিকল্পনা হলো ক্লাবে থাকা এবং প্রতিটি শিরোপা আবারও অর্জনের জন্য চেষ্টা করতে (সবাইকে) উদ্বুদ্ধ করা।’
‘বছরের পর বছর চলে যাচ্ছে এবং কে জানে (ভবিষ্যতে কী আছে), কিন্তু আগের মৌসুমের চেয়ে সবমিলিয়ে আমি ভালো আমি ভালো অনুভব করছি।’

Post a Comment

0 Comments